বাংলাদেশের জাতীয় পতাকা ও ইউনিভার্সিটির পতাকা উত্তোলনের মাধ্যমে ৪৭তম মহান বিজয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন ফেনী ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্ এবং সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসর তায়বুল হক। পরে উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ ফেনী শহরে অবস্থিত কেন্দ্রীয় স্বাধীনতা স্মৃতি স্তম্ভে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

ফেনী ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর শাহ্ এর সভাপতিত্বে ফেনী ইউনিভার্সিটির কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন ফেনী ইউনিভার্সিটির সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসর তায়বুল হক এবং ডেপুটি রেজিস্ট্রার ড. মির্জা আতাউর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের প্রভাষক ও বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য আল আমিন আল হোসাইন । শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মুহিব্বিন মাহদী মোঃ জহিরুল এবং ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম। কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ মাহবুবুর রহমান টিপু।  সিভিল ইঞ্জিনিয়ারিং এর ছাত্র একরামুল হক ও আইন বিভাগের ছাত্র ইমরান ইবনে আজিজ  শিক্ষার্থীদের  মধ্যে বক্তব্য রাখেন । 
ইংরেজী বিভাগের ছাত্রী নিগার সুলতানার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ফেনী ইউনিভার্সিটির সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসর তায়বুল হক ও ডেপুটি রেজিস্ট্রার ড. মির্জা আতাউর রহমান এবং সমাপনী বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি ও ফেনী ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্।
বক্তাগণ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে নিয়োগ করার আহ্বান জানান। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আত্মিক জাগরণে ও সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণে সংস্কৃতি ও শিল্পমনষ্ক হওয়ার তাগিদ দেন।